সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১

আ.লীগ-বিএনপি নেতাদের কাছে যেভাবে যেতেন হেলেনা

হেলেনা জাহাঙ্গীর। একজন ব্যবসায়ী। দেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইর পরিচালকও। শুধু তাই নয়, আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপ-কমিটির সদস্যও ছিলেন। নিজেকে মিডিয়া ব্যক্তিত্ব বলেও পরিচয় দিতেন। সেই সঙ্গে ছিল দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সঙ্গে ছবি তোলার যেন প্রতিযোগিতা। আর এসবকে ঢাল করেই ‘অসৎ উদ্দেশ্য চরিতার্থ’ করতে পাঁয়তারা করতেন তিনি।

হেলেনা জাহাঙ্গীরের ছবি তোলার তালিকায় শুধু বর্তমান ক্ষমতাসীন দল আওয়ামী লীগের এমপি-মন্ত্রীই ছিলেন না। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও হুসেইন মুহম্মদ এরশাদের সঙ্গেও ছবি তুলেছেন।
হেলেনা জাহাঙ্গীরের ফেসবুকে গেলেই দেখা মেলে এসব ছবি।

র‌্যাব বলছে- হেলেনা মিথ্যা ও বানোয়াট তথ্য প্রচার করে জনমনে বিভ্রান্তির সৃষ্টি করেছেন। এছাড়া খ্যাতি লাভের আশায় বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সঙ্গে ছবি তুলে তা সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দিয়ে সম্মানিত ব্যক্তিদের বিব্রত করতেন তিনি।

আরও পড়ুন: ‘চাঁদাবাজি’ করতেন সেফুদার ‘নাতনি’ হেলেনা

শুক্রবার (৩০ জুলাই) বিকেলে কুর্মিটোলা র‌্যাব সদরদফতরে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি বলেন, হেলেনা অনৈতিক পন্থায় সামাজিক যোগাযোগমাধ্যমে নিজেকে খ্যাতনামা হিসেবে উপস্থাপন করতে চতুরতার আশ্রয় নিতেন। এ উদ্দেশ্য বাস্তবায়নে তিনি একটি সংঘবদ্ধ চক্র তৈরি করেছেন। বিভিন্ন সময়ে বিভিন্ন প্রেক্ষাপটে ফেসবুক লাইভে এসে অযাচিত ও কুরুচিপূর্ণ বক্তব্য প্রদান করতেন তিনি।

helena

এদিকে বিএনপি সূত্রে জানা গেছে, খালেদা জিয়ার সঙ্গে হেলেনা জাহাঙ্গীরের ছড়িয়ে পড়া ছবিটি ২০১৭ সালের একটি বিয়ের অনুষ্ঠানে তোলা। বিয়ের অনুষ্ঠানটি ছিল প্রয়াত বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের একমাত্র মেয়ে আনা কাসফিয়ার, যা রাজধানীর হোটেল রেডিসনে আয়োজিত হয়।

ছবির প্রসঙ্গে জানতে চাইলে বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান বলেন, এটি একটি অনুষ্ঠানে তোলা ছবি। তবে সেখানে হেলেনা জাহাঙ্গীর আমন্ত্রিত ছিলেন না। তার সঙ্গে বিএনপির কোনো সম্পর্কও নেই।

ছড়িয়ে পড়া ছবিতে খালেদা জিয়া ও হেলেনা জাহাঙ্গীর ছাড়াও মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ এবং বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলুর স্ত্রী শামীমা বরকত লাকীকেও দেখা যায়।

ছবির প্রসঙ্গে সুলতানা আহমেদ বলেন, আমি আগে হেলেনা জাহাঙ্গীরকে চিনতাম না। তিনি কখনো মহিলা দলও করেননি। শুধু তাই নয়, বিএনপির কোনো অঙ্গ-সংগঠনেও যুক্ত ছিলেন না হেলেনা।

helena-mod

সম্প্রতি বিতর্কিত কর্মকাণ্ড ও সংগঠনের নীতি বহির্ভূত কাজের কারণে হেলেনা জাহাঙ্গীরকে আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপ-কমিটির সদস্যপদ থেকে অব্যাহতি দেয়া হয়। আওয়ামী চাকরিজীবী লীগ নামে ভুঁইফোড় একটি সংগঠন করতে গিয়ে মূলত তিনি পদ হারান।

এরপরই বৃহস্পতিবার (২৯ জুলাই) রাত ১২টার দিকে গুলশানের ৩৬ নম্বর রোডের ৫ নম্বর বাসায় অভিযান চালিয়ে হেলেনা জাহাঙ্গীরকে আটক করে র‍্যাব। এ সময় তার বাসা থেকে বিদেশি মদ, অবৈধ ওয়াকিটকি, চাকু, বৈদেশিক মুদ্রা, ক্যাসিনো সরঞ্জাম ও হরিণের চামড়া উদ্ধার করা হয়।

তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন, মাদক, বন্যপ্রাণী সংরক্ষণ আইন ও বিটিআরসি আইনে মামলা হবে বলে জানিয়েছে র‌্যাব।

এছাড়া র‌্যাব জানিয়েছে, হেলেনা জাহাঙ্গীর টেলিভিশনের কর্মী ও সাংবাদিক নিয়োগের নামে চাঁদাবাজি ও প্রতারণা করতেন। এ ধরনের একটি চাঁদাবাজি সংক্রান্ত ফোনালাপ ইতোমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। হেলেনার মালিকানাধীন ‘জয়যাত্রা টেলিভিশন’ স্টেশনে অভিযান চালিয়ে চাঁদাবাজি সংক্রান্ত নথিপত্রও জব্দ করেছে র‌্যাব।

এর মধ্যে আবার জয়যাত্রা ফাউন্ডেশনের নামে বিভিন্ন দেশি-বিদেশি সংস্থা ও ব্যক্তিবর্গ থেকে অর্থ সংগ্রহ করতেন হেলেনা। আর সেই অর্থ মানবিক সহায়তায় ব্যবহারের চেয়ে নিজের খেতাব ও প্রচার-প্রচারণায় বেশি ব্যবহার করতেন।

সর্বাধিক পঠিত

সর্বশেষ খবর

আরও খবর

মৃত্যুদণ্ড-অঙ্গচ্ছেদের শাস্তি ফেরাচ্ছে তালেবান

তালেবানের কুখ্যাত ধর্মীয় পুলিশের প্রধান মোল্লা নুরুউদ্দিন তোরাবি বলেছেন, আফগানিস্তানে চরম শাস্তি হিসেবে মৃত্যুদণ্ড ও অঙ্গচ্ছেদ করার বিষয়টি ফের কার্যকর করা হবে। তিনি এখন...

জামাইকে গাছে বেঁধে নির্যাতনের অভিযোগে শাশুড়ি আটক

ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল উপজেলার ভাংবাড়ি মধ্যপাড়া গ্রামের নাসিরুল ইসলামের (২২) সঙ্গে একই গ্রামের এক কিশোরীর (১৫) ফেসবুকে পরিচয় হয়। সেই পরিচয় থেকে প্রথমে প্রেম, তারপর...

আশার বাণী শোনালেন কিম এর বোন

উত্তর কোরিয়ার নেতা কিম জং আনের প্রভাবশালী বোন বলছেন, দক্ষিণ কোরিয়া যদি কোন উস্কানিমূলক পদক্ষেপ না নেয় তাহলে পিয়ংইয়াং সরকার শান্তি আলোচনা আবার শুরু...

জলবায়ু ইস্যুতে বলিষ্ঠ পদক্ষেপের আহ্বান প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জলবায়ু পরিবর্তনজনিত সংকট মোকাবেলায় জোরালো পদক্ষেপ গ্রহণের জন্যে বিশ্ব নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানিয়েছেন। বিশেষ করে জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে জলবায়ু বিষয়ে...

আবার ক্ষমতায় ফিরছেন ট্রুডো

জাস্টিন ট্রুডোর লিবারেল পার্টি অল্প ব্যবধানে কানাডার নির্বাচনে জয়ী হয়ে ক্ষমতায় ফিরেছে, কিন্তু পার্লামেন্টে সংখ্যাগরিষ্ঠতা অর্জনে ব্যর্থ হয়েছে। এ নিয়ে জাস্টিন ট্রুডো তৃতীয়বারের মতো কানাডার...