সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১

এই পিচে ১০-১৫টা ম্যাচ খেলেই ক্যারিয়ার ধ্বংস হয়ে যাবে: সাকিব

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১-এর আগে মিরপুরে বাংলাদেশের ব্যাটিং ইউনিটের প্রস্তুতির বিষয়ে কথা বলেছেন অলরাউন্ডার সাকিব আল হাসান। মিরপুরের পিচ নিয়েও কথা বলেছেন তিনি।

আগামী মাসে আরব আমিরাত এবং ওমানে অনুষ্ঠিত হতে যাওয়া আন্তর্জাতিক এই টুর্নামেন্টের আগে শনিবার (১১ সেপ্টেম্বর) একটি বাণিজ্যিক অনুষ্ঠানে গণমাধ্যমের সঙ্গে কথা বলার সময় সাকিব বাংলাদেশের ব্যাটসম্যানদের সতর্ক হওয়া উচিত বলে উল্লেখ করেছেন।

অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে দু’টি সিরিজে বাংলাদেশ যথাক্রমে ৪-১ এবং ৩-২ ব্যবধানে জিতে নিয়েছে। তবে, শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত সিরিজ দুটিতে উইকেট নিয়ে যথেষ্ট আলোচনা হয়েছে। ম্যাচগুলোয় বোলারদের পারফরম্যান্স কম স্কোরের জন্য অন্যতম প্রধান কারণ ছিল যা ব্যাটসম্যানদেরও বিপদে ফেলছিল।

“যারা এই শেষ ৯-১০টি ম্যাচে খেলেছে, তারা প্রায় সবাই অফ-ফর্মে আছে। এভাবেই উইকেট হয়েছে এবং কেউই ভালো করেনি। এই পারফরম্যান্সগুলোতে খুব বেশি খুশি না হওয়াই ভালো। যদি কোনো ব্যাটসম্যান এই উইকেটে ১০-১৫ ম্যাচ খেলে, তার ক্যারিয়ার ধ্বংস হয়ে যাবে,” মন্তব্য করেন সাকিব।

বিশ্বসেরা অলরাউন্ডার আরও বলেন, “আসুন আমরা এই জয়গুলোকে খুব বেশি বড় করে না দেখি। যারা জাতীয় দলে আছে তারা দেশের হয়ে জয়ী হওয়ার ক্ষমতা রাখে। তারা প্রত্যেকেই নিজের অবস্থান থেকে সর্বোচ্চ চেষ্টা করছে।”

উল্লেখ্য, গত দুই সিরিজেই বাংলাদেশের টি -টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ ১০ ইনিংসে তিনটি অপরাজিত ইনিংসসহ ২১১ রান করে সর্বোচ্চ রান করেছেন।

অন্যদিকে, ওপেনার মোহাম্মদ নাইম শেখ ১০ ম্যাচে ১৯৬ রান করেন এবং মিডল অর্ডার ব্যাটার আফিফ হোসেন নয় ইনিংসে ১৬৭ রান করেছেন।

সাকিব বিশ্বাস করেন, ওমান এবং সংযুক্ত আরব আমিরাতের উইকেট বড় লড়াইয়ের আগে বাংলাদেশের সংগ্রামী ব্যাটসম্যানদের ফর্ম খুঁজে পেতে সাহায্য করবে।

সাকিব বলেন, “আমাদের দল বিশ্বকাপের অন্তত ১৫-১৬ দিন আগে ওমানে থাকবে, যা পরিস্থিতি এবং উইকেটে মানিয়ে নেওয়ার জন্য যথেষ্ট সময়। আমি মনে করি না এখানে পিচ এবং কন্ডিশনের কোনো প্রভাব পড়বে। আমরা একটি বিজয়ী মানসিকতা তৈরি করেছি, যা আমাদের বিশ্বকাপে আত্মবিশ্বাসী হতে সাহায্য করবে।”

এদিকে, আগামী ১৯ সেপ্টেম্বর সাকিব এবং আরেক পেসার মুস্তাফিজুর রহমানের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দ্বিতীয় পর্বের জন্য সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশে রওনা হওয়ার কথা রয়েছে।

“আমি আশাবাদী, আইপিএল সবাইকে সাহায্য করবে। আমরা সেখানের কন্ডিশনে সময় কাটাব, ম্যাচও খেলব। মুস্তাফিজ এবং আমি দলের বাকিদের সঙ্গে আমাদের অভিজ্ঞতা বিনিময় করতে পারব। আমরা অন্যান্য খেলোয়াড়দের মানসিকতা বুঝতে পারব, তারা বিশ্বকাপ সম্পর্কে কী ভাবছে, এবং তারপর আমাদের খেলোয়াড়দের কাছে এটি রিপোর্ট করতে পারব।

সর্বাধিক পঠিত

সর্বশেষ খবর

আরও খবর

মৃত্যুদণ্ড-অঙ্গচ্ছেদের শাস্তি ফেরাচ্ছে তালেবান

তালেবানের কুখ্যাত ধর্মীয় পুলিশের প্রধান মোল্লা নুরুউদ্দিন তোরাবি বলেছেন, আফগানিস্তানে চরম শাস্তি হিসেবে মৃত্যুদণ্ড ও অঙ্গচ্ছেদ করার বিষয়টি ফের কার্যকর করা হবে। তিনি এখন...

আশার বাণী শোনালেন কিম এর বোন

উত্তর কোরিয়ার নেতা কিম জং আনের প্রভাবশালী বোন বলছেন, দক্ষিণ কোরিয়া যদি কোন উস্কানিমূলক পদক্ষেপ না নেয় তাহলে পিয়ংইয়াং সরকার শান্তি আলোচনা আবার শুরু...

আবার ক্ষমতায় ফিরছেন ট্রুডো

জাস্টিন ট্রুডোর লিবারেল পার্টি অল্প ব্যবধানে কানাডার নির্বাচনে জয়ী হয়ে ক্ষমতায় ফিরেছে, কিন্তু পার্লামেন্টে সংখ্যাগরিষ্ঠতা অর্জনে ব্যর্থ হয়েছে। এ নিয়ে জাস্টিন ট্রুডো তৃতীয়বারের মতো কানাডার...

পাকিস্তানে ক্রিকেট দল পাঠানোর প্রস্তাব নাকচ বাংলাদেশের

একের পর এক বিভিন্ন দেশের সফর বাতিলের পর পাকিস্তানের ক্রিকেট যখন সংকটের মুখে, তখন পাকিস্তান ক্রিকেট বোর্ড আমন্ত্রণ জানিয়ে যোগাযোগ করেছিল বাংলাদেশের সঙ্গে। কিন্তু...

জালিয়াতির অভিযোগের মধ্যেই জয়ের পথে ইউনাইটেড রাশিয়া পার্টি

সমর্থন কমে গেলেও প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ইউনাইটেড রাশিয়া পার্টি দেশটির পার্লামেন্ট নির্বাচনে আরেক দফা বড় বিজয়ের পথে এগিয়ে যাচ্ছে। রবিবার সন্ধ্যায় ভোটগ্রহণ শেষ হওয়ার কয়েক...